অদ্রি পাঠশালা আয়োজিত বিশেষ কর্মশালা
সহযোগিতায়: Bengal Calisthenics

তারিখ: ১১ ই অক্টোবর, ২০১৯
সময়কাল: সকাল ৭:০০-বিকাল ৩:০০ টা

ভেন্যু: মেটাল কেভ জিম, আদাবর, ঢাকা। (METAL CAVE GYM)

● ওয়ার্কশপ ফি: ১০০০/-

(এই ফি’র ভেতর প্রশিক্ষকের সম্মানী, প্রশিক্ষণের জন্য নির্ধারিত ভেন্যুর চার্জ, প্রশিক্ষণকালীন প্রদত্ত খাবারের খরচ অন্তর্ভুক্ত।)

● বিস্তারিত:
পর্বতারোহণকে পুরোপুরি উপভোগ করার জন্য শারীরিক ও মানসিক ফিটনেসের কোন বিকল্প নেই। অতি উচ্চতায় নিজেদের ভারী ব্যাগ যদি আমরা নিজেরা বহনই করতে না পারি, অল্প একটু হেঁটেই যদি ক্লান্ত হয়ে পড়ি, ফিটনেসের অভাবে এক্লিমাটাইজেশন রোটেশনগুলো শেষ করতে না পারি; সর্বোপরি সামিটে পৌঁছেই যদি শরীরের সকল শক্তি শেষ হয়ে যায় আর বেইজ ক্যাম্পে ফিরে আসার শক্তি না থাকে তখন আর যাই হোক পর্বতারোহণ উপভোগ্য হয় না।

পর্বতারোহণের জন্য নানাভাবে শরীরকে প্রস্তুত করতে হয়। কার্ডিও ওয়ার্ক আউট আমাদের হৃদপিন্ড ও ফুসফুসের কার্যক্ষমতা বাড়ায়। ক্লান্ত না হয়ে দীর্ঘ সময় ধরে ভারী কাজ করার জন্য প্রয়োজন এন্ডিউরেন্স এক্সারসাইজ। একই সঙ্গে পর্বতারোহণের জন্য ব্যালেন্স ও ফ্লেক্সিবিলিটি ট্রেনিংও বিশেষভাবে প্রয়োজন। শুধু ওয়ার্ক আউট করলেই হয় না, ফিটনেস প্রোগ্রাম সফলভাবে শেষ করার জন্য পুষ্টিকর খাবারের পরিকল্পনাও অত্যধিক জরুরি। হুট করে নিজেদের প্রচলিত জীবনধারা, অলসতা, খাদ্যাভ্যাস পালটে নিয়ন্ত্রিত জীবনযাপন করা ও একই সাথে দীর্ঘ সময় ধরে কঠোরভাবে অনুশীলন চালিয়ে যাবার জন্য মানসিকভাবে নিজেকে তৈরি করে নিতে হয়।

ইন্টারনেটে সার্চ দিলে হাজার হাজার সাইট, ইউটিউবে ভিডিও, পিডিএফ আকারে নানা রকম ফিটনেস পরিকল্পনা পাওয়া যায়। এর মধ্যে যেকোন একটি পরিকল্পনা ধরে নিয়মিত অনুশীলন করলেই শারীরিকভাবে নিজেকে প্রস্তুত করা সম্ভব। কিন্তু এই প্রক্রিয়ার সবচেয়ে বড় সমস্যা হল এতে আমাদের ভুল ত্রুটিগুলো ধরিয়ে সংশোধন করে দেওয়ার মত কেউ থাকে না। একই সঙ্গে আমাদের উন্নতিগুলো নিজেরা ঠিক মূল্যায়ন করতে পারি না বিধায় কয়েকদিন অনুশীলন করার পরই আমাদের আগ্রহ চলে যায়।

তাই পর্বতারোহণে যাদের আগ্রহ আছে, সামনে বড় কোন পরিকল্পনা আছে, বিশেষ করে যারা স্বয়ংসম্পূর্ণভাবে পর্বতারোহণ করতে চান তাদের কথা চিন্তা করে বেঙ্গল ক্যালিস্থেনিক্সের সহযোগিতায় অদ্রি পাঠশালা এই বিশেষ কর্মশালার আয়োজন করেছে। ‘Fitness for Mountaineering’ কর্মশালায় দক্ষ প্রশিক্ষকের তত্ত্বাবধানে অংশগ্রহণকারীদের বর্তমান অবস্থা ও নির্ধারিত সময়ের মধ্যে তার লক্ষ্য নির্ধারণ করার জন্য ফিটনেস প্ল্যান তৈরির গাইডেন্স দেওয়া হবে।

এক দিন ব্যাপী এই কর্মশালার বিস্তারিত সূচি দেখুন: https://bit.ly/2kVBaFW

● কর্মশালায় নিবন্ধনের উপায়:
[১] কর্মশালায় অংশগ্রহণ করতে আগ্রহীরা নিচের এই লিংকে গিয়ে নিবন্ধন করুন: https://exploreaudree.com/fitness-workshop/
[২] নিবন্ধন করা হয়ে গেলে আপনার প্রদত্ত মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হবে।
[৩] কর্মশালা ফি জমার দেওয়ার মাধ্যমে আপনার আসনটি নিশ্চিত করতে হবে আগামী ৮ই অক্টোবরের মধ্যে। সরাসরি অদ্রিতে এসে বা বিকাশের মাধ্যমে আপনি এই ফি জমা দিতে পারবেন।

● আসন সংখ্যা: ২০ জন

যে কোন প্রয়োজনে: 01835206116, 01724229913

Leave A Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *