অদ্রি প্রতিবেদক

ট্রায়াল রাইডের মাধ্যমে ট্যুর ডি সিএইচটি ২০১৭-র পর্দা উঠল আজ। বিকাল সাড়ে পাঁচটায় সাজেক ও মাসালং বাজারের মাঝামাঝি জায়গা থেকে শুরু হয় ট্রায়াল রাইড, শেষ হয় সাজেকে। রাইড শেষে রাতে ঘোষিত হয় মূল পর্বের জন্য বাছাইকৃত ৩১ প্রতিযোগীর নাম।

শেষ খবর পাওয়া পর্যন্ত, সাইক্লিস্টরা সকলে সাজেকের রুইলুই পাড়ায় ক্লাব হাউজের সামনে ফাঁকা জায়গায় ক্যাম্প করে আছেন, মানসিকভাবে প্রস্তুত হচ্ছেন আগামীকাল সকালের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য।

প্রায় ৮.১ কিলোমিটারের এই ট্রায়াল রাইডে অংশগ্রহন করেছিলেন মোট ৪২ জন। বাছাইকৃত প্রতিযোগীদের মধ্যে রয়েছেন ১ জন নারী এবং ৩০ জন পুরুষ।

বাছাইয়ের ক্ষেত্রে কে কত দ্রুত শেষ করল শুধু সেটিই আমলে নেওয়া হয়নি, বিবেচনা করা হয়েছে চড়াই ও উতরাইয়ে কে কতটুকু দক্ষতা দেখিয়েছেন। ট্রায়াল রাইডে সেরা টাইমিং অর্জন ও সেরা ক্লাইম্বার হয়েছেন মো: আলাউদ্দিন। 

পুরো ট্রায়াল রাইড ভালভাবে শেষ হলেও মো: আইয়ুব নামের একজন সাইক্লিস্ট ছোট একটি দূর্ঘটনার শিকার হন। তবে সঙ্গে সঙ্গেই তাকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় এবং দেওয়া হয় প্রাথমিক চিকিৎসা। সামান্য চোট ছাড়া বর্তমানে তিনি সুস্থ হলেও আগামীকালের রেসে তিনি অংশগ্রহণ করতে পারছেন না।

টানটান উত্তেজনাময় তিনদিনের সাইকেল রেসের মূল পর্ব শুরু হবে আগামীকাল ২৪শে মার্চ, সাজেক থেকে। দেশের ইতিহাসে এত বড় পরিসরে মাউন্টেইন বাইক রেস এটাই প্রথম। তাই প্রতিযোগীরা যেমন মুখিয়ে আছেন নিজেদের সামর্থ্য দেখাতে, তেমনি পুরো সাইক্লিস্ট কমিউনিটিও তাকিয়ে আছে মর্যাদাপূর্ন এই রেসের ফলাফলের দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *