ঢাকায় অ্যাডভেঞ্চার ফিল্ম ‘জাবারদাস্ত’এর প্রিমিয়ার


আগামী ২৩শে নভেম্বর, শুক্রবার ধানমণ্ডির আলিয়ঁস ফ্রঁসেজে প্রিমিয়ার হতে যাচ্ছে এই বছরের অন্যতম অ্যাডভেঞ্চার ফিল্ম ‘জাবারদাস্ত’।

ফরাসি ভাষায় নির্মিত এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ৩২ বছর বয়সী জেরমি ট্যানন। দশ বছর ধরে তিনি আলোকচিত্রী হিসেবে কাজ করেছেন। দুই বছর আগে স্নো বোর্ডিং নিয়ে তিনি তার প্রথম অ্যাডভেঞ্চার তথ্যচিত্রটি তৈরি করেন যা সর্বমহলে প্রশংসিত হয়।



চলচ্চিত্রটির অফিসিয়াল পোস্টার


চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ফরাসী প্রতিষ্ঠান পিকচার অরগ্যানিক ক্লদিং ও কারিগরী সহায়তা দিয়েছে এলমো ফিল্মস।

গত অক্টোবর মাস থেকে জাবারদাস্ত চলচ্চিত্রটি পৃথিবী জুড়ে প্রায় ২৪টি দেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবগুলোতে প্রদর্শিত হচ্ছে। বাংলাদেশে আগামী ২৩ নভেম্বর চলচ্চিত্রটির ঢাকা প্রিমিয়ার শো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

অদ্রির আয়োজনে চলচ্চিত্র প্রদর্শনীটি শুরু হবে বিকাল ৫টায়। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেছেন ফ্রেঞ্চ কালচারাল সেন্টার আলিয়ঁস ফ্রঁসেজ, বাংলাদেশের বৃহত্তম আউটডোর গিয়ার শপ পিক সিক্সটি নাইন, ন্যাচার আকুয়াটিকস, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ও ট্যুরিজম সোসাইটি (ব্যাটস), পাহাড়ন।

একদল পাগলাটে ফরাসী পর্বতারোহীর মাথায় ভুত চাপল তারা কারাকোরাম পর্বতশ্রেণীর দূর্গমতম অংশে একটি পর্বতচূড়ায় আরোহণ করবে। ৫৮৮০ মিটার উচ্চতার এই চূড়ায় শুধু আরোহণ করেই তারা থামবে না, চূড়া থেকে এর ভয়ংকর ঢাল ধরে স্কি করে নেমে আসার কঠিনতম এক চ্যালেঞ্জও তারা নেয়।

পৃথিবীর অন্যতম দূর্গম জায়গা কারাকোরামে ৫ সপ্তাহ ধরে চলা তাদের রোমাঞ্চকর অভিযান নিয়েই তৈরী হয়েছে চলচিত্র ‘জাবারদাস্ত’।

চলচ্চিত্র প্রদর্শনীটি আসন থাকা সাপেক্ষে সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে অংশ নেওয়ার জন্য বিনামূল্যে ‘কমপ্লিমেন্টরি পাস’ ১৬ নভেম্বর থেকে অদ্রি পাঠাগার হতে সংগ্রহ করা যাবে।


চলচ্চিত্রটির অফিসিয়াল ট্রেইলার


(Visited 1 times, 1 visits today)

মন্তব্য করুন

*Please Be Cool About Captcha. It's Fun! :)